স্বেচ্ছাসেবকলীগ ও যুবলীগের কার্যলয় গুড়িয়ে দিল

স্বেচ্ছাসেবকলীগ ও যুবলীগের কার্যলয় গুড়িয়ে দিল

মেয়র আতিকুল ইসলামের উপস্থিতিতে রাজধানীর উত্তরায় যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের দুটি অফিস গুড়িয়ে দিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। রোববার বেলা সাড়ে এগারটা থেকে বিকাল তিনটা পর্যন্ত চালানো অভিযানে ফুটপাতে অবৈধভাবে নির্মাণ করা উত্তরা-৩ নম্বর সেক্টরের ওই দুটি অফিস গুড়িয়ে দেয়া হয়।

অভিযান চলাকালে সাংবাদিকদের কাছে নিজের প্রতিক্রিয়ায় মেয়র আতিকুল ইসলাম বলেন, ফুটপাথ মানুষের হাঁটার জন্য এখানে কেউ দোকানপাট বা স্থাপনা তৈরি করবেন না। জনগণের চলাচলের পথে প্রতিবন্ধকতা সৃষ্টির করবেন না।

আতিকুল ইসলাম আরো বলেন, পর্যায়ক্রমে ঢাকা উত্তরের সব জায়গায় ডিএনসিসি অভিযান পরিচালনা করবে। আমরা ফুটপাতে কোনো রকম অবৈধ দখল দেখতে চাই না। এখন সময় হয়েছে ফুটপাতগুলো জনগণকে বুঝিয়ে দেওয়ার। আজকের উচ্ছেদের ওপর আগামীকাল পর্যালোচনা অনুষ্ঠিত হবে। পরশু আবারও উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

এদিকে অভিযানের নেতৃ্ত্ব দেয়া ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট অবৈধ দখলদার ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলোকে মৌখিকভাবে সতর্ক করে দিচ্ছেন, যেন দখলমুক্ত করা জায়গা ফের দখল না করা হয়।

উল্লেখ্য, উত্তরা-৩ নম্বর সেক্টরে ফুটপাতের একটি বড় অংশ দখল করে স্থানীয় আওয়ামী যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ রাজনৈতিক অফিস চালিয়ে আসছিল। প্রথম দিনের অভিযানে উত্তরা ৩ নম্বর সেক্টর, সোনারগাঁও জনপদ, ৭ নম্বার সেক্টরের কিছু অংশে আরো শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। প্রথম দিনের অভিযানে বিপুল সংখ্যক পুলিশ ও সিটি করপোরেশনের শতাধিক কর্মী অংশ নেয়।

 

কেএন/ফাস্টরিপোর্ট

Facebook Comments